May 10, 2024, 12:59 pm
শিরোনামঃ
কাস্টমসে তোলপাড় গোয়েন্দার আটকে দেওয়া মার্সিডিজ গোপনে খালাস দূরারোগ্য কোলন ক্যান্সারে আক্রান্ত আনিসুরের পাশে দাঁড়ালেন ময়মনসিংহ পুলিশ সুপার কাল বৈশাখী ঝড়ে ভেঙে গেছে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান কাবিটার ৬৫ লাখ টাকা আত্মসাৎ দুদকের মামলা ধান ও চালের মানে আপস করা হবে না – খাদ্যমন্ত্রী উপজেলা নির্বাচনী মাঠে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ ডিবি এ্যাড. শেখ আব্দুল হামিদ লাভলুর নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত মুক্তাগাছা উপজেলা পিআইও সহকারীর বিরুদ্ধে অভিযোগ চকরিয়ায় জোড়া খুন: বাদীর বিরোদ্ধে ঘরবাড়ী, গরু লুট ও চাঁদাবাজীর অভিযোগে মামলা চকরিয়ার চিরিঙ্গায় ডেকোরেশন ব্যবসায়িকে মারধর করে সর্বস্ব লুট
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটুক্তি ও মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে ময়মনসিংহে মামলা

Reporter Name

প্রথম বাংলা – জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে কটুক্তি ও মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে ময়মনসিংহ জে লা আইনজীবী সমিতির সভাপতি ও ময়মনসিংহ জেলা আ ওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়া জ্জেম হোসেন বাবুল ময়মনসিংহের সাইবার ট্রাইবুনাল আদালতে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন।

মামলায় খাইরুল ইসলাম,ফারুক আহমেদ সহ ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলার বিবরণীতে এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবু ল বলেন,তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের পরিবারের সন্তান। তিনি ছাত্র জীবন থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও সংগ্রামে অনুপ্রা ণিত হয়ে ছাত্র রাজনীতি শেষে বর্তমানে প্রধানমন্ত্রী জননে ত্রী শেখ হাসিনার একজন সাহসী কর্মী হিসাবে বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদ ক পদে দায়িত্ব পালন করে আসছেন।

এ ছাড়াও তিনি ময়মনসিংহ জেলা আইনজীবীসমিতির সভা পতি অন্যদিকে আসামিরাসহ অজ্ঞাতনামা আসামিগণ সাই বার ও ডিজিটাল সন্ত্রাসী, আইন অমান্যকারী প্রকৃতিরলোক তারা দীর্ঘদিন ধরে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধীচক্রা ন্তে লিপ্ত রয়েছে। ধারাবাহিকতায় ১৪ আগস্ট ২০২১ তারি খে যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী অপরাধীর যাবজ্জীবন কা রাদণ্ডে দণ্ডিত দেলোয়ার হোসেন সাঈদী অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মৃত্যুবরণকে কেন্দ্র করে।

আসামিদয় অজ্ঞাতনামা আসামি গনের প্ররোচনায় ও পর স্পর যুগ সাজসে ইচ্ছাকৃতভাবে বা জ্ঞাতসারে আক্রমণা ত্মক বা ভীতি প্রদর্শন,মিথ্যা বলে জ্ঞাত থাকা সত্ত্বেও স্বাধীন তার মহান স্থপতি,স্বাধীনতার ঘোষক,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অ পমান,বিরক্ত ও করার অভিপ্রায়ে এবং বিভ্রান্ত ছড়িয়েমিথ্যা ও বানোয়াট মানহানিকর বক্তব্য,ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করে ও বাংলাদে শ আওয়ামী লীগের ভাবমূর্তি বা সুনাম ক্ষুন্ন করার বিভ্রান্তি বা অপপ্রচার করে আইনশৃংখলার চরম অবনতি ঘটিয়ে বিভিন্ন শ্রেনী ও সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ঘৃণা এবং বিদ্ধেষ সৃষ্টি করে।

২০ আগস্ট২০২৩ আনুমানিক সকাল ১০টায় জেলা আইন জীবী সমিতির কক্ষে বসে আসামিগণের আপলোডকৃত স্ট্যাটাস,ছবি,ভিডিও ও কমেন্টস দেখতে পেয়ে এডভো কেট মোয়াজ্জেম হোসেন বাবুল facebook আইডি থে কে স্ক্রিনশট গ্রহণ করেন। আপলোডকৃত স্ট্যাটাস,ছবি, ভিডিও ও কমেন্টস দেখে তিনি ভীষণ মর্মাহত ও অনুভূতি তে চরম আঘাতপ্রাপ্ত হন। ঘটনার বিস্তারিত সাক্ষীদের সাথে ও বিভিন্ন পর্যায়ের নেতাদের সাথে আলোচনা করে আদালতে মামলা দায়ের করেন।

২৯ আগস্ট সাইবার ট্রাইবুনাল আদালতে দায়ের করামামলা নম্বর ৯৫ / ২০২৩।বাদীর পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মাহবুব আলম মামুন। তাকে সহায়তা করেন এডভোকেট পীযূষ কান্তি সরকার, এডভোকেট শফিকুল ইসলাম,এডভোকেট এবিএম নুরুজ্জামান খোকন,এডভো কেট মফিজ উদ্দিন মন্ডল,এডভোকেট মোজাক্কির হোসেন এডভোকেট স্বপন কুমার সরকার,এডভোকেট মোজাম্মেল হক প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page