July 27, 2024, 4:27 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

গঙ্গাচড়ায় সরকারি রাস্তা উদ্ধারের দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

Reporter Name

সানজিম মিয়া – রংপুর প্রতিনিধি

রংপুরের গঙ্গাচড়ার কোলকোন্দ ইউনিয়নের আলেকিশামত মধ্যপাড়া গ্রামে সরকারি রাস্তা দখল করে ঘর নির্মাণ করে বসবাস করছেন ওই এলাকার মৃত ছলিম উদ্দিনের পুত্র সুলতান হোসেন গং।যার ফলে আলেকিশামত মধ্যপাড়া মসজিদ পর্যন্ত এলাকাবাসীর চলাচলে সমস্যা হয়েছে দীর্ঘদিন থেকে।

রাস্তা উদ্ধারের দাবিতে গতকাল রোববার (১১ সেপ্টেম্বর) গঙ্গাচড়া ইউএনও অফিসের সামনে মানববন্ধন করেছে এলাকাবাসী।মানববন্ধনের পাশাপাশি রাস্তা উদ্ধারের জন্য গত ১২ জুলাই ইউএনও’র কাছে লিখিত অভিযোগ করেন এলাকাবাসী।

স্থানীয়রা সরকারি রাস্তাটি উদ্ধারে ব্যার্থ হয়ে প্রতিবেশীর ব্যাক্তিগত জমি দিয়ে বিকল্প রাস্তা তৈরি করে কিছুদিন যাতায়াত করলেও বর্তমানে সেই বিকল্প রাস্তাটিতেও বাঁধা প্রদান করেন।

মালিকপক্ষ নিরুপায় হয়ে এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে লিখিত আবেদন করলে ইউএনও সরেজমিন তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন সংশ্লিষ্ট ইউনিয়নের ইউএলএওকে।

আলেকিশামত বাসী ও কোলকোন্দ ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম বলেন, সরকারি রাস্তা দখল করে ঘর নির্মাণ করে এলাকার লোকজনের চলাচলে সমস্যা করায় ইউএনও’র কাছে আবেদন দেই। কিন্তু তিনি যাকে তদন্তের দায়িত্ব দিয়েছেন সে গত দু-মাসেও তদন্ত রির্পোট জমা না দিয়ে টালবাহনা করছে।

স্থানীয় সুরুজ, মহুবর জানান, রাস্তা দখল করায় বিকল্পভাবে মালিকা জমিতে রাস্তা তৈরি করে চলাচল করে আসা হয়ে ছিলো। এখন সেটি দিয়ে চলাচলে নিষেধ।বর্তমানে আমাদের চলাচলের রাস্তা নাই বললেই চলে।সরকারি রাস্তাটি দ্রুত উদ্ধার হলে এলাকাবাসীর চলাচলে কোন সমস্যা থাকবে না।

কোলকোন্দ ইউনিয়নের আলেকিশামত মধ্যপাড়ার সরকারি রাস্তা উদ্ধারের ব্যাপারে গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারি ফারুক আহম্মেদ জানায়, ইউএনও স্যার ছুটিতে আছেন। তিনি আসলে বিষয়টি অবগত করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page