May 26, 2024, 8:00 am
শিরোনামঃ
ডিআরইউ সদস্য সন্তানদের সাঁতার প্রশিক্ষণ কার্যক্রম-২০২৪ শুরু মাত্র ৫০০০ টাকার বিনিময়ে এমপি আনারের দেহ ৮০ টুকরো করা হয়, কসাই জিহাদের স্বীকারোক্তি দেশে ফিরে থলের বিড়াল বের করে দেব: নিপুণ বিনোদন প্রতিবেদক কুড়িগ্রামে অসহায় দৃষ্টি প্রতিবন্ধী নুর নবী পরিবার নিয়ে চরম দুর্ভোগে দিনাতিপাত করছে ঘূর্ণিঝড় মোকাবিলায় মন্ত্রণালয়ের সব প্রস্তুতি রয়েছে – দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী শাহজাদপুরে সাংবাদিকের ওপর হামলা, থানায় অভিযোগ দায়ের ডিএমপি সদস্যদের অগ্নিনির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত এমপি আনারকে হত্যার পর হাড় ও মাংস আলাদা করে হলুদ মেশানো হয়’ মানবতার সেবায় নিয়োজিত আনার নিজেই চালাতেন অ্যাম্বুলেন্স কলকাতায় এমপি আনার খুন, দেশে আটক ৩
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

গঙ্গাচড়ায় সরকারি রাস্তা উদ্ধারের দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

Reporter Name

সানজিম মিয়া – রংপুর প্রতিনিধি

রংপুরের গঙ্গাচড়ার কোলকোন্দ ইউনিয়নের আলেকিশামত মধ্যপাড়া গ্রামে সরকারি রাস্তা দখল করে ঘর নির্মাণ করে বসবাস করছেন ওই এলাকার মৃত ছলিম উদ্দিনের পুত্র সুলতান হোসেন গং।যার ফলে আলেকিশামত মধ্যপাড়া মসজিদ পর্যন্ত এলাকাবাসীর চলাচলে সমস্যা হয়েছে দীর্ঘদিন থেকে।

রাস্তা উদ্ধারের দাবিতে গতকাল রোববার (১১ সেপ্টেম্বর) গঙ্গাচড়া ইউএনও অফিসের সামনে মানববন্ধন করেছে এলাকাবাসী।মানববন্ধনের পাশাপাশি রাস্তা উদ্ধারের জন্য গত ১২ জুলাই ইউএনও’র কাছে লিখিত অভিযোগ করেন এলাকাবাসী।

স্থানীয়রা সরকারি রাস্তাটি উদ্ধারে ব্যার্থ হয়ে প্রতিবেশীর ব্যাক্তিগত জমি দিয়ে বিকল্প রাস্তা তৈরি করে কিছুদিন যাতায়াত করলেও বর্তমানে সেই বিকল্প রাস্তাটিতেও বাঁধা প্রদান করেন।

মালিকপক্ষ নিরুপায় হয়ে এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে লিখিত আবেদন করলে ইউএনও সরেজমিন তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন সংশ্লিষ্ট ইউনিয়নের ইউএলএওকে।

আলেকিশামত বাসী ও কোলকোন্দ ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম বলেন, সরকারি রাস্তা দখল করে ঘর নির্মাণ করে এলাকার লোকজনের চলাচলে সমস্যা করায় ইউএনও’র কাছে আবেদন দেই। কিন্তু তিনি যাকে তদন্তের দায়িত্ব দিয়েছেন সে গত দু-মাসেও তদন্ত রির্পোট জমা না দিয়ে টালবাহনা করছে।

স্থানীয় সুরুজ, মহুবর জানান, রাস্তা দখল করায় বিকল্পভাবে মালিকা জমিতে রাস্তা তৈরি করে চলাচল করে আসা হয়ে ছিলো। এখন সেটি দিয়ে চলাচলে নিষেধ।বর্তমানে আমাদের চলাচলের রাস্তা নাই বললেই চলে।সরকারি রাস্তাটি দ্রুত উদ্ধার হলে এলাকাবাসীর চলাচলে কোন সমস্যা থাকবে না।

কোলকোন্দ ইউনিয়নের আলেকিশামত মধ্যপাড়ার সরকারি রাস্তা উদ্ধারের ব্যাপারে গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারি ফারুক আহম্মেদ জানায়, ইউএনও স্যার ছুটিতে আছেন। তিনি আসলে বিষয়টি অবগত করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page