April 28, 2024, 4:46 pm
শিরোনামঃ
লক্ষ্মীপুর সদর উপজেলার ইউনিয়ন পরিষদের শূন্য পদের নির্বাচন উপলক্ষে ব্রিফিং প্যারেডে পুলিশ সুপার মহোদয় শরীয়তপুরে বিষধর সাপের কামড়ে এক যুবকের মৃত্যু রাজধানী সহ দেশের সব থানার নিরাপত্তা জোরদারের নির্দেশ চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী চকরিয়ার ফাসিয়াখালী রেঞ্জের রিজার্ভ বনভূমিতে ঘর তৈরীর হিড়িক তীব্র তাপদাহে নগরবাসীর পাশে সহমর্মিতার হাত বাড়িয়ে দিলেন ডিএমপি কমিশনার জেলা ও রেঞ্জের শ্রেষ্ঠ ওসি তদন্ত আনোয়ার হোসেন কে নেত্রকোনা সমিতির অভিনন্দন মহাসড়কের পার্শ্বে অবৈধ স্থাপনা অপসারণ করতে হবে- হাইওয়ে পুলিশ প্রধান গোপালগঞ্জের ফেসবুকে মিথ্যা, তথ্যা অপঃপ্রচারের প্রতিবাদে টুঙ্গিপাড়ায় আসলাম শেখের সংবাদ সম্মেলন মঠবাড়িয়া’য় ব্লেড দিয়ে মাথা কেটে প্রতিপক্ষের বিরুদ্ধে থানায় মামলা
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

কাজিরহাটে জমে উঠেছে ঈদের কেনাকাটা

Reporter Name

মোঃ রাশেদুল ইসলাম রিয়াদ,জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধিঃ

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর।তাই ঈদুল ফিতর ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে নতুন পো শাকের দোকান গুলোও ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতি তে হয়ে ওঠেছে মুখরিত।বেচাকেনা জমে ওঠায় এখন বেশ ব্যস্ত সময় পার করছে শরীয়তপুর জেলার জাজি রা উপজেলার কাজিরহাট বাজারের বিপণিবিতান গু লো।শনিবার (২৩ মার্চ) সকালে জাজিরা উপজেলার কাজিরহাট এলাকার নিউমার্কেট ও গার্মেন্টস পট্টি এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

বিশেষ করে সকালে ও বিকালের পর ভিড় অনেক ভে ড়ে যায়।মার্কেট ঘুরে দেখা যায়,বাহারি কারুকাজ,হা তের নকশা,ব্লক,নানা রঙের কাপড়ে রঙের চাপসহ বি ভিন্ন রঙিন নতুন পোশাকে সেজেছে বিপণিবিতান গু লো।এসেছে নতুন নতুন কালেকশনওগরমকে প্রাধান্য দিয়ে ডিজাইনে আনা হয়েছে নতুনত্ব।

আর বেশিরভাগ পোশাক রাখা হয়েছে সুতি কাপড়ের। ছেলে-মেয়ে-শিশু সবার জন্যই রয়েছে সব ধরনেরপো শাক ও অন্যান্য প্রয়োজনীয় জিনিস।বাবু হাওলাদার নামে একজন ক্রেতা বলেন,ছোট ছেলের জন্য একটা পাঞ্জাবি নিয়েছি।পাঞ্জাবি গুলোর দাম হাতের নাগালে রয়েছে এছাড়া ডিজাইনেও রয়েছে কিছুটা বৈচিত্র্য।

ঈদ সামনে রেখে কেনাকাটা করতে এসেছে সাকিল বেপারী নামে এক ক্রেতা।কাজিরহাট নিউমার্কেট ও গার্মেন্টস পট্টির বিভিন্ন দোকান ঘুরে স্ত্রীর জন্য থ্রি পিস,আর দেড় বছরের মেয়ের জন্য কিনেছেন ফ্রক।

তিনি বলেন,অনেক ঘুরে কিছু প্রয়োজনীয় পোশাক কি নলাম। ঈদ উপলক্ষে দাম একটু বেশি হলেও পণ্যের মান ভালো অন্য বছরের তুলনায় ডিজাইনেও বৈচিত্র্য আছে।বাজারের ফুটপাতগুলোতে বসেছে বাহারি রঙ ও ডিজাইনের কসমেটিকের পসরা।দোকান থেকে বাই রে দাম একটু কম হওয়ায় চলছে জমজমাট বেচাকেনা মানুষের মোটামুটি রকম ভিড়ে পুরো এলাকা যেন এক হয়ে আছে। তাতে হাসি ফুটেছে বিক্রেতাদের মুখেও।

বাজারের ব্যবসায়ী মারুফ হোসেন জানান,সকাল থে কেই কেনাকাটার জন্য আসছেন লোকজন,আলহামদু লিল্লাহ বেচা-কেনা ভলো।তবে আশাকরি ঈদের সপ্তা খানেক আগে বেচা-কেনা আরো বাড়বে।

পোশাকের পাশাপাশি ভিড় জমেছে জুতা ও প্রসাধনীর দোকানেও।পোশাকের পাশাপাশি এসব দোকানেব্যস্ত সময় পার করছেন বিক্রয়কর্মীরা।জুতার বিভিন্ন দোকা নে গিয়ে দেখা যায়,নতুন জুতা দেখছেন সব বয়সী ক্রে তা।উপজেলা থেকে আসা শাওন বেপারী বলেন,পায় জামা-পাঞ্জাবির সঙ্গে জুতাও নিচ্ছি।ঘড়িও নেব সামনে ঈদুল ফিতর ঈদ আনন্দ তো থামিয়ে রাখা যায় না।

আর প্রসাধনীর দোকানে ছিল তরুণীসহ বিভিন্ন বয়সী নারীর ভিড়পোশাকের সঙ্গে প্রসাধনীও কিনছেন তারা শাড়ির সঙ্গে মিলিয়ে চুড়ি, ফিতাও নিচ্ছেন অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page