May 9, 2024, 6:38 am
শিরোনামঃ
দূরারোগ্য কোলন ক্যান্সারে আক্রান্ত আনিসুরের পাশে দাঁড়ালেন ময়মনসিংহ পুলিশ সুপার কাল বৈশাখী ঝড়ে ভেঙে গেছে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান কাবিটার ৬৫ লাখ টাকা আত্মসাৎ দুদকের মামলা ধান ও চালের মানে আপস করা হবে না – খাদ্যমন্ত্রী উপজেলা নির্বাচনী মাঠে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ ডিবি এ্যাড. শেখ আব্দুল হামিদ লাভলুর নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত মুক্তাগাছা উপজেলা পিআইও সহকারীর বিরুদ্ধে অভিযোগ চকরিয়ায় জোড়া খুন: বাদীর বিরোদ্ধে ঘরবাড়ী, গরু লুট ও চাঁদাবাজীর অভিযোগে মামলা চকরিয়ার চিরিঙ্গায় ডেকোরেশন ব্যবসায়িকে মারধর করে সর্বস্ব লুট মন্দিরের নামে ব্যক্তি মালিকানা ভূমি দখলের চেষ্টা
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

পুলিশ কেবল আইন-শৃঙ্খলা রক্ষার মধ্যে সীমাবদ্ধ থাকে না মানবিকতায়ও নজির স্থাপন করেছে: ডিএমপি কমিশনার

Reporter Name

প্রথম বাংলা – ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপি এম (বার),পিপিএম (বার) বলেছেন,পুলিশ কেবল আইন-শৃঙ্খলা রক্ষার মধ্যে সীমাবদ্ধ থাকে না। যেকোন ধরণের প্রাকৃতিক দূর্যোগসহ নানা প্রয়োজনে জনগণে র জন্য মানবিক কাজ করে থাকে পুলিশ।অতিমারী ক রোনার সময়ও মানবিক কাজ করে বাংলাদেশ পুলিশ সারাবিশ্বে নজির স্থাপন করেছে। তেমনি চলমান তাপ প্রবাহে সাধারণ নাগরিকসহ শ্রমজীবী মানুষের মধ্যে ঢাকার বিভিন্ন জায়গায় সুপেয় পানি বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে ডিএমপি।

মঙ্গলবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টার পরিদর্শনে এসে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন,দেশে কয়েকদিন আগে প্রচন্ড তাপ দাহ শুরু হয়েছে। রাস্তায় ট্রাফিক শৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য প্রচন্ড রোদ এবং বৃষ্টি সব সময়তেই রাস্তায় থেকে ট্রাফিক পুলিশ কাজ করে। সেখানে তাদের বিশ্রাম নে ওয়ারও কোনো সুযোগ থাকে না। এই প্রচন্ড তাপদাহে তৃষ্ণার্ত হওয়ায় আইজিপি মহোদয় ও ঢাকা মেট্রোপলি টন পুলিশের পক্ষ থেকে খাবার পানি,স্যালাইন,গ্লুকো জ,লেবুর শরবত এ সংক্রান্ত আরো যা কিছু দেয়ার প্রয়োজন হয় সেগুলো দেয়ার ব্যবস্থা করা হয়েছে।

পাশাপাশি ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ৫০টি থানায় বিভিন্ন বাজার,বাস স্টপেজ,মার্কেট জনবহুল স্থানগুলোতে যেখানে শ্রমজীবী মানুষ পানি খাওয়ার ব্যবস্থা করতে পারেনা, তাদের জন্য পানি খাওয়া ও সরবরাহ করার ব্যবস্থা করা হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, দেশে কয়েকদিন আগে প্র চন্ড তাপদাহ শুরু হয়েছে। রাস্তায় ট্রাফিক শৃঙ্খলা নিয় ন্ত্রণের জন্য প্রচন্ড রোদ এবং বৃষ্টি সব সময়তেইরাস্তায় থেকে ট্রাফিক পুলিশ কাজ করে। সেখানে তাদেরবিশ্রা ম নেওয়ারও কোনো সুযোগ থাকে না।এই প্রচন্ড তাপ দাহে তৃষ্ণার্ত হওয়ায় আইজিপি মহোদয় ও ঢাকা মেট্রো পলিটন পুলিশের পক্ষ থেকে খাবার পানি,স্যালাইন,

গ্লুকোজ,লেবুর শরবত এ সংক্রান্ত আরো যা কিছু দেয়া প্রয়োজন হয় সেগুলো দেয়ার ব্যবস্থা করা হয়েছে। পা শাপাশি ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ৫০ টি থানায় বিভিন্ন বাজার,বাস স্টপেজ,মার্কেট জনবহুল স্থানগুলোতে যেখানে শ্রমজীবী মানুষ পানি খাওয়ার ব্যবস্থা করতে পারেনা,তাদের জন্য পানি খাওয়া ও সর বরাহ করার ব্যবস্থা করা হয়েছে।

চলমান তাপপ্রবাহে সড়কে দায়িত্বপালন করা ট্রাফিক পুলিশ সদস্যদের ইউনিফর্ম পরিবর্তন করার কোনো চি ন্তা রয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন,পুলিশে র যে ইউনিফর্ম রয়েছে তার বাইরে গিয়ে বিকল্প পোশা ক পরিধানের সুযোগ নেই। তবে কালো যে ছাতাটি রয়েছে সেটির বদলে সাদা ছাতা দেওয়ার সুযোগ রয়েছে।

এসময় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস্ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (স্টাফ অফিসার টু কমিশনার) মোঃ এনায়েত করিম, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কে.এন.রায় নিয়তিসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।ফটো ক্রেডিট: শেখ রাসেল ও শফিক ভূইয়া, ডিএমপি-মিডিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page